Notebook (2019) Hindi 550MB HDRip 720p HEVC x265 ESubs Free Download

 

Notebook (2019) Hindi 550MB HDRip free download

Watch now

প্রথমেই বলে রাখি, “Notebook” মুভিটি ২০১৪ সালে মুক্তি পাওয়া থাই মুভি “Teachers Diary” থেকে অনুপ্রাণিত। “Teachers Diary” নিয়ে আসলে বলার তেমন কিছু নেই, আজ পর্যন্ত আমার দেখা সেরা রোমান্টিক মুভিগুলোর মধ্যে একটা এই মুভিটি।

“Teachers Diary” থেকে খুব বেশি কিছু চেঞ্জ করা হয় নি “Notebook” মুভিতে। তবে এটা বলিউড, তাই রোমান্স আর ফিল যে কয়েকগুণ বেশিই হবে, সেটা বলার অপেক্ষা রাখেনা।

স্টোরিটা ছোট করে বলি, তাদের জন্য যারা “Teachers Diary” দেখেন নি। একজন আর্মি অফিসার নিয়ম-কানুনের জগৎ থেকে বের হতে আর্মি ছেড়ে দিয়ে যোগ দেন শিক্ষকতায়, কাশ্মীরের প্রত্যন্ত এক স্কুলে। “Wular Public School”, যা শহর থেকে দূরে একটি নদীর মাঝখানে অবস্থিত। স্কুলে ছোট ছোট বাচ্চাদের সাথে শুরুতে মিশে যেতে না পারলেও পরবর্তীতে ঠিক ই ভাব জমিয়ে নেন তিনি। একদিন তিনি খুঁজে পান একটি ডায়েরি, যেখানে সেই স্কুলেরই প্রাক্তন এক শিক্ষিকা নিত্যদিনই লিখতেন তার জীবনের না বলা কথাগুলো। সেই ডায়েরিতে আসক্ত হয়ে পড়েন শিক্ষকটি এবং সেই শিক্ষিকাকে না দেখেই তার প্রেমে পড়ে যান তিনি। এভাবেই আগাতে থাকে চমৎকার একটি ভালবাসার গল্প।

এই স্ক্রিপ্টটি এতই সিম্পল যা বলে বোঝানোর মত না। তাহলে কেন এই মুভিটি এত স্পেশাল?

“Notebook” মুভির যেই ব্যাপারটা আপনাকে শুরু থেকে শেষ পর্যন্ত মোহিত করবে, তা হচ্ছে মুভিটির চমৎকার লোকেশন আর অসাধারণ সিনেমাটোগ্রাফি। কাশ্মিরের সৌন্দর্য হয়ত নতুন করেই আবিষ্কার করে ফেলতে পারেন এই মুভিটি দেখে। মুভিতে অভিষেক হয়েছে ২ জন নতুন তরুণ-তরুণীর- জহির এবং প্রনুতন। নতুন হিসেবে তারা যথেষ্ট সুন্দর অভিনয় করেছেন। তবে সবচেয়ে নজরকাড়া অভিনয় করেছে ছোট ছোট বাচ্চাগুলো। প্রাণবন্ত অভিনয় দিয়ে তারা আপনাকে স্ক্রিনে ধরে রাখতে বাধ্য করবেই।

“Notebook” এর “Nai Lagda” গানটি ইতোমধ্যেই পছন্দের খাতায় নাম লিখিয়েছে সবার। এছাড়াও “Bumro” গানটির রিমেক রয়েছে মুভিটিতে।

যারা রোমান্টিক মুভি দেখতে পছন্দ করেন, অবশ্যই দেখবেন। সুন্দর একটি গল্প, সাজানো গুছানো ডিরেকশন, চমৎকার সিনেমাটোগ্রাফি আর অসম্ভব সুন্দর কিছু লোকেশন আপনার সময়কে বৃথা যেতে দিবে না। পরিশেষে বলতে চাই, অনেকেই অনেক ধরনের কথা বলেছিলেন যে কেন বলিউড এত সুন্দর একটা মুভি রিমেক করে নষ্ট করতে চাচ্ছে, কিন্তু আপনাদের ধারনা ভুল প্রমাণ করে দিবে “Notebook”। আমি ব্যক্তিগতভাবে আশা করবো, বলিউড “The classic”, “My lovely sassy girl” এর মতো অসাধারণ রোমান্টিক মুভিগুলো রিমেক করবে।

ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *