Nolok (2019) Now in Cinemas !!Bangla Cinema Full Review 2019

নোলকঃ সিম্পলের মাঝে গর্জিয়াস
পারসনাল রেটিংঃ ৮.২/১০
বহু জল্পনা কল্পনার অবসান ঘটলো, পরিচালক প্রযোজকের দ্বন্দ্ব এবং কনফিউজড রেখেই পর্দা নামলে “নোলক” এর।
বাঙলা সিনেমায় ডিজিটাল ফরমেটে সবচেয়ে নান্দনিক রোমান্টিক সিনেমা বলা চলে “নোলক”কে। আচ্ছা কেন নান্দনিক বলছি একটু সেই বিশ্লেষনে আসি…..
গ্রাম বাঙলার পিউর গল্প রহিম রূপবান কিংবা বেহুলা যা ই বলেন না কেন সেগুলো এখন অতীত। ডিজিটাল ফরমেটে আমাদের রোমান্টিক সিনেমার সাথে কুলিয়ে উঠতে পারছেন না। এর পিছনেও বহু যুক্তি ও কারন, কিন্তু রয়েছে। “নোলক” সেসব কারন,কিন্তু কে উপেক্ষা করে ভিন্ন ধর্মী এবং যুগোপযোগী কিছু দিতে পেরেছে এ নিন্দিত ফ্লিম ইন্ড্রাস্টিকে, আর তাইতো নন্দিত সিনেমা হিসাবে আখ্যায়িত করা।
গল্পটা সাবলীল, প্রানবন্ত।

যেন এক চুমুকে পুরো ইফতারের শরবত গিলে ফেলার মতো। নাহ, থ্রিল কিংবা অহেতুক যৌন সুরসুরি অথবা সস্তা কমেডি দিয়ে আপনাকে জোর করে বিনোদিত করবার চেষ্টা করেননি স্কিপ্ট রাইটার। যা করেছেন তা গল্পের সাথে তাল মিলিয়ে একেবারেই সিম্পল জিনিসটাকে ফুটিয়ে তোলা। বলা চলে আমি মুভিতে অনেকটা মালায়ালাম মুভির স্বাদ পেয়েছি যা আমাকে কিছুটা হলেও প্রফুল্ল রাখতে পেরেছে।

অভিনয় মিশ্রপ্রতিক্রিয়াঃ
শাকিব খানঃ ছবিটির প্রধান চরিত্র হলেও বরাবরের সস্তা হিরোইজম ভাব দেখা যায়নি, অন্তত এই জায়গায় শাকিব ভালো ছিলো। যদিও আমি শাকিব খানের ভক্ত কিংবা শুভাকাঙ্ক্ষী নই, কিন্তু আমি হলপ করে বলতে পারি, শাকিব “লোলকের মাধ্যমে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ার দ্বাবী রাখে। নির্দ্বিধায় তিনি সর্বোচ্চটুকু দিয়ে কাজ করেছেন। যদিও ছবিটির প্রমোশনের ব্যাপারে বেশ খামখেয়ালি ই করতে দেখা গেছে ওনাকে। এসব বাদ দিলে এই ছবিটিতে ওনি ৮.৬ /১০ পাবেন অনায়েসে।

Watch Trailer

ববিঃ

বরাবরের চেয়ে বেশ ভিন্ন ভাবে ও ভিন্ন রূপে দেখতে পেয়েছি তাকে। কাজলা চরিত্রটি যেত ববিই ডিজার্ভ করে যেটা নোলকে তিনি প্রমান করেছে। আনুসাঙ্গিক কিছু জড়তা আগে থেতেই রয়ে গেছে। কে হিসাবে তিনি পাবেন ৭/১০
তারিখ আনাম খানঃ লোকটিকে নিয়ে বলার মতো তেমন কিছু নেই। তিনি কোন মাপের অভিনেতা সেটা তো সবারই জানা, তারপরও এই ছবিটিতে তিনি যে জাত অভিনেতা কেটা আবারও ফুটে উঠেছে। ওনাকে রেটিং দিয়ে বিচার করতে চাচ্ছি না।
রজতাভ দত্ত ঃ আরেক চিজ, যতক্ষন পর্দায় ছিলেন দম ফাটিয়ে অভিনয় করেছেন।

এছাড়াও বাদ বাকি সব অভিনেতারাই নিজ নিজ অবস্থান থেকে যথেস্ট ভালো করেছে।

গল্পঃ আহামরি তেমন কিছুই না, তবে স্কিনপ্লে ছিলো দেখার মতো,যেটা রোমান্টিক সিনেমায় মানানসই। আর স্কিপ্টের ক্ষেত্রে কিছুটা দুর্বলতা থাকলেও নতুন হিসাবে ফেরারি ফাহাদ পাশ মার্ক পেয়ে যাবেন।

কেন দেখবেন?
এখন আর উড়াধুড়া একশনের যুগ নেই, থাকলেও সেটা সীমিত আকারে। দর্শক এখন ভালো ও মৌলিক গল্প খোজে যার পুরোটাই রয়েছে নোলকে। আপনি শাকিব খানকে অপছন্দ করতে পারেন, ববিকে সহ্য করতে না ই পারেন কিন্তু একটি পরিচ্ছন্ন বাঙলা সিনেমা এবং সুস্থ ধারার গল্প দেখতে হলে নোলক অবশ্যই আপনার জন্য। তাই সপরিবারে দেখার জন্য অবশ্যই নোলক আপনার প্রথম পছন্দ হতে পারে।

লিখিয়াছেনঃFararual H Rizvi

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *