Madhuri DX Bollywood SuperStar

মাধুরি দীক্ষিত-বলিউডের এভারগ্রিন ধাক ধাক গার্ল
আমার দেখা প্রথম বলিউড মুভি হাম আপকে হ্যে কউন এই মুভি থেকেই বলিউডের প্রতি ভালবাসা শুরু আর আজ পর্যন্ত সেই ভালবাসা বহমান।সেই ছবি থেকে আরো একজন আমার মন জয় করে নেন।সে হলো ওয়ান এন্ড অনলি দ্যা মাধুরি দীক্ষিত।
এখন বলিউডের একজন আইকনিক অভিনেত্রী হলেও শুরুটা তার মোটেও ভাল হয়নি।১৯৮৪ সালে ডেব্যুট করলেও টানা ৪ বছর কোনো হিট এর দেখা পাননি।

অবশেষে সোনার হরিণ এসে জোটলো অনিল কাপুর এর বিপরীতে তেজাব মুভিতে মোহিনী চরিত্র যা তার প্রথম সাফল্য।সেই মুভির এক দু তিন গানে নেচে সবার মন জয় করে নেন মাধুরী।সেই শুরু আর এখন বলিউডের ইতিহাসের অন্যতম আইকনিক সুপারস্টার অভিনেত্রী তিনি।তার রূপ গুনে এতটাই মোহনীয় ছিলো যে তার সময়ের সুপারস্টার কো স্টাররা মাধুরীর উপর মোহিত ছিলেন।৬টি ফিল্মফেয়ার পাওয়া এই অভিনেত্রী তারপর করেন হাম আপকে হে কন,দিল তো পাগাল হে,রাজা,রাম লক্ষন,ত্রিদেব,খলনায়ক,বেটা,আনজাম,দিল,সাজান,দেবদাস এর মতো ক্লাসিক মুভিগুলো দিয়ে বলিউডের ইতিহাসে নিজের নাম অমোচনীয় করে রেখে গেছেন।
বলিউডের ইতিহাসের অন্যতম সেরা নৃত্যশিল্পী হিসেবে বিবেচিত মাধুরীর কিছু কিছু মুভির কিছু কালজয়ী গানে কালজয়ী পারফরম্যান্স দিয়ে গেছেন।
কেউ কি ভুলতে পারবে তেজাব ছবির এক দু তিন,খলনায়ক এর চুলি কে পিছে কিয়া হে,ধাক ধাক কারনে লাগা,দেখা হে পেহলি বার,দিদি তেরা দেবার দিওয়ানা বা কেউ কি ভুলতে পারবে দেবদাসে চন্দ্রমুখী হিসেবে তার ডোলা রে ডোলা?নিশ্চয়ই না
নিজের অপার কারিশমা আর মেহনত দিয়ে তিনি এখনো সকলের মনে রাজ করেন।
তিনি দিয়ে গেছেন কিছু অসাধারণ জুটি অনিল কাপুর-মাধুরী,মাধুরী-সালমান,মাধুরী-সঞ্জয় দত্ত,মাধুরী-শাহরুখ।
আশা করি নিজের ভুবনমোহিনী হাসি আর পারফরম্যান্স নিয়ে আরো আমাদের মোহিত করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *