August 14 আগষ্ট ১৪ Bengali WEB SERIES Review & Watch !! Shihab Shaheen

WEB SERIES: আগষ্ট ১৪ || August 14

(18+ CONTENT)
Mystery: Crime | Thriller
Starring: Tasnuva Tisha, Satabdhi Owadud, Shahiduzzaman Selim, Munira Mithu, Sayed Zaman Sawon, Masum Bashar, Abu Hurayra Tanbir Many More..
Director: Shihab Shaheen
Language: Bangla
Running time :33–34 minutes, Season 1, Episodes 6🔥

Review Submit: Mahabub Bin Ansari

🎬 সারসংক্ষেপ উইথ স্পয়লার এলার্ট—
মায়ের কণ্ঠ নকল করে বাড়ির কেয়ারটেকারকে বোকা বানিয়ে তুশি ভোরবেলা বাড়ি থেকে বেরিয়ে যায় কোনো এক জিমির সন্ধানে। সব তথ্য উপাত্ত বিশ্লেষণ করে পুলিশ বুঝতে পারে স্ত্রী সহ নিহত পুলিশ কর্মকর্তার বড় মেয়ে তুশিকে পেলেই খুলবে অনেক রহস্যের জট। কিন্তু কেউ জানে না তুশি কোথায় আছে।
কোত্থাও ঠাই না পেয়ে তুশি নিজে থেকেই এসে পুলিশের কাছে ধরা দেয়। পুলিশ ইন্টারোগেশনের সামনে তুশিকে খুবই শান্ত ধীরস্থির আর অবিচল দেখায়। যেন কিছুই ঘটেনি। এসব সে সত্যিই কিছু যানেনা বরং নানাভাবে সে পুলিশকে বোকা বানাতে শুরু করে দেয়। কী হয় তারপর? পুলিশ কি পারে রহস্যের জাল ভেদ করতে? এসব প্রশ্নের উত্তর খুঁজতে হলে দেখতে হবে ওয়েব সিরিজ ‘১৪ই আগস্ট’। ওয়েব সিরিজটি দেখা যাবে অনলাইন ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম বিঞ্জে।
উক্ত সিরিজটিতে মূল অভিনয়ে থাকে তাসনুভা তিশা। সে মাদকাসক্ত কিছু বন্ধুদের সাথে মিশে নিজেই এক পর্যায় মাদকাসক্ত হয়ে উঠে। এক পর্যায় তার বাবা মায়ের কঠোর শাসনে ঔশি হয়ে হয়ে উঠে ভয়ংকর।

বেছে নেয় তার বাবা মা কে ঘুমের ঔষধ খাইয়ে খুন করার সিদ্ধান্ত। খুন করার দৃশ্য গুলো দেখার সময় হাত,পা রীতিমত কাঁপছিলো। দেখছিলাম আর ভাবছিলাম ঠিক কেউ একজন তো এই কাজটাই করছিল।
🎬 পাঠকের দু’কথা—
বাংলাদেশের প্রথম রিয়েল লাইফ ক্রাইম– বেজড ওয়েব সিরিজ ‘১৪ই আগস্ট’। ২০১৩ সালে ঘটে যাওয়া একটি মর্মান্তিক সত্য ঘটনার ওপরে নির্মিত ওয়েব সিরিজ। যে ঘটনাটি সে সময়কার পুরো সমাজকে থমকে দিয়েছিল। সিরিজটি নির্মিত হয়েছে সত্য ঘটনার অনুপ্রেরণায়। গুণী নির্মাতা শিহাব শাহীনের রচনা ও পরিচালনায় ওয়েব সিরিজটিতে একঝাক জনপ্রিয় অভিনেতা, অভিনেত্রীগন সঙ্গ দিয়েছেন।
আমি ওয়েব সিরিজটি নিয়ে শুরু থেকেই বড্ড এক্সসাইটেড ছিলাম। সিরিজটি দেখলেই জানতে পারবেন যে আসল ঘটনা আসলে কী ঘটেছিল, কেন ঘটেছিল, কারা ছিল এর পেছনে, কীভাবে সব ঘটনা আস্তে আস্তে আনফোল্ড হয়েছিল। এমন টাইপ কাজ বাংলাদেশে অমন ভাবে আসলে হয়ই না। সিরিয়াসলি আমি থ হয়ে গিয়েছিলাম। এটা আমাদের তৈরি ওয়েব সিরিজ! শিহাব শাহীন ভাইর বড্ড সাহসী কাজ। আশা করি, “১৪ই আগস্ট” আপনাদের ভালো লাগবে।
মূল প্লটে একজন লাপাত্তা খুঁনি মানুষের খোঁজ, লুক্কায়িত রহস্য আর দুর্দান্ত সিনেমাটোগ্রাফি। আবহ সঙ্গীত আর প্রোডাকশন ডিজাইনের মধ্য দিয়ে উঠে আসা পর্ব গুলা দেখে মনে হলো প্রথম একটা টিভি শো দেখছি যেখানে একটা বিশেষ পর্ব থাকবে চরিত্রের পেছনের গল্প, তাদের ব্যক্তিগত জীবন দেখাতে হবে, ইত্যাদি।
সিনেমাটোগ্রাফি, ভিজুয়াল ইফেক্ট আর আবহ সঙ্গিত, শব্দ নিয়ন্ত্রণ এবং গল্পের থ্রিল ছিলো অসাধারণ। চেনা জানা কাহিনী অথচ তারপর কি ঘটবে আন্দাজ করা কঠিন।
সবকিছুর উপরে শিহাব শাহীন তার বাকি কাজগুলোর থেকে আলাা আরেকটা থ্রিলার তত্ত্বকে আমাদের সামনে তুলে ধরেছেন, যা আমাকে মুগ্ধ করেছে। মূল চরিত্রের মেয়েটার অভিনয় ছিলো অনবদ্য। সে যেনো অভিনয়ে ডুকে পরেছিলো একদম। এত এত পরীক্ষিত অভিনয় শিল্পীদের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করে গেছে।

Watch & Download Now

তার চরিত্রটাও যেমন ইন্টারেস্টিং তেমনি তিনিও নিজের সেরাটা দিয়েছেন। শুরুতে নাম ভূমিকায় এই মেয়েটাকে ভাবতেই অবাক লাগত। ‘১৪ই আগস্টে’ অল্পস্বল্প কিছু দুর্বলতার বাইরে বাকিসব এতো এতো পারফেক্ট, এতো হিপনটিক আর স্টাইলিস্টিক যে দেখার সময় ভেসে গিয়েছিলাম। একটু বেশিই জোশ ছিলো।
চোখ ধাঁধানো সিনেমাটোগ্রাফি, থ্রিলার ফিকশনের ভক্ত হলে এটা আপনার জন্য মাষ্ট ওয়াচ। সাথে চমৎকার একটা ক্লাইম্যাক্সের পর স্মার্ট একটা এন্ডিং। আপনাকে ভাবাবে, ক্ষুধা রেখে দেবে, তৈরি করবে আলাপ আলোচনার ক্ষেত্র। বিরক্ত হবেন না বলতে পারি। হ্যাপি ওয়াচিং।
পার্সোনাল রেটিং— A

রিভিউ লিখেছেনঃ Mahabub Bin Ansari

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *